চলাচলের রাস্তা বন্ধ করায় ১০ টি পরিবারের চরম ভোগান্তি

বীরগঞ্জ পৌরসভার রেজিষ্ট্রিকৃত

editoreditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৫ PM, ৩১ মার্চ ২০২১

বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডের আদর্শ পাড়ায় পৌরসভার নামে রেজিষ্ট্রিকৃত রাস্তায় চলাচলে বাঁধা সৃষ্টি করায় উক্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। একই গ্রামের স্থায়ী বাসিন্দা মৃত.সফির উদ্দিন মুন্সির ছেলে মোঃ আব্দুর রশিদ অভিযোগ করে জানান, আদর্শপাড়ায় বসবাসকারী মোঃ কফিল উদ্দীনের ছেলে রবিউল ইসলাম গত ২৯/১২/২০১০ ইং তারিখে ০.৭ শতক জমি ও ৪৩ হাজার টাকার বিনিময়ে ০.১.৩/৪ (পনে দুই শতাংশ) জমি এলাকাবাসীর চলাচলের জন্য পৌরসভার নামে রেজিষ্ট্রি করে দেন।

যার দলিল নং- ৭৫৭৩ ও ৭৫৫২। সম্প্রতি ৪ মার্চ ২০২১ইং রবিউল ইসলাম জোরপূর্বক হঠাৎ আকস্মিক ভাবে উল্লেখিত রাস্তায় চলাচলে বাঁধা প্রদান ও রাস্তা বন্ধ করে দিয়ে মারামারি-ঝগড়াঝাটি সৃষ্টি করায় উক্ত এলাকায় বসবাসকারী ১০ টি পরিবারের সদস্যদের চলাচলের একমাত্র এই রাস্তা দিয়ে মানুষ ছাড়া কোনো প্রকারের যানবাহন চলাচল করতে দিচ্ছেনা।

তিনি আরোও জানান, রবিউল ইসলাম বন্ধকৃত রাস্তাটি উন্মুক্ত করে দেয়ার বাবদে ত্রিশ লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদার টাকা না পেলে রাস্তা বন্ধ করে রাখার হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছে। এ ব্যাপারে আঃ রশিদ, মো. আজাদ হোসেন, বশির উদ্দীন, আব্দুল হক, সজল, মশিউর রহমান, মোস্তাক আহমেদ, মিলন ও রহমত আলী সহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা চলাচলের রাস্তা

বন্ধকারীর বিরুদ্ধে বীরগঞ্জ পৌরসভা, বীরগঞ্জ থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে উল্লেখ করে বিষয়টি জরুরি ভিত্তিতে সমাধান ও নিষ্পত্তি করার দাবী জানিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের সদয় দৃষ্টি এবং আশু হস্তক্ষেপ কামনা করেন। তবে এরুপ অবস্থা বিরাজমান থাকলে যে কোন মূহুর্তে এলাকাবাসীর সঙ্গে বড় ধরণের সংঘর্ষ হতে পারে বলে আশংকার কথা জানান প্রতিবেশীদের অনেকেই।

আপনার মতামত লিখুন :