নওগাঁয় ছিনতাই-চাঁদাবাজির অভিযোগে যুবক আটক

Sara deshSara desh
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০০ PM, ০৫ এপ্রিল ২০২১

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার: নওগাঁর ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। রবিবার (৪ই এপ্রিল) সন্ধ্যায় নওগাঁর মান্দা উপজেলার প্রসাদপুর বাজার থেকে তাকে আটক করা হয়। আটককৃত আসামী হলেন, উপজেলার মান্দা সদর ইউপির বাঁদলঘাটা গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে মেহেফুজুল আলম সুমন (৩২)।

থানা সূত্রে জানা যায়, মেহেফুজুল আলম সুমন দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন মানুষদেরকে জিম্মি করে টাকা আদায় করে আসছিলেন। কিছুদিন পূর্বে উপজেলার বিলকরিল্যা গ্রামের মনোরঞ্জন মাষ্টারকে জিম্মি করে ১০ লক্ষ টাকার ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করে নেন।

এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন ছিনতাই, অনিয়ম ও জমি জবর দখলের অভিযোগ রয়েছে। পুলিশ জানান, কিছু যুবকদের কবজা করে দস্যু সংগঠন করে গড়ে তুলেন। এই দস্যু সংগঠনের মাধ্যমে এলাকায় ত্রাস সৃষ্টি করেছে। যে কোন অপরাধমূলক কাজে এই দস্যু সংগঠন জড়িত বলে এলাকাবাসীর অভিযোগ।

এব্যাপারে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে দস্যু সংগঠনের বাহিনীর কাছে সাধারণ মানুষেরা হেনেস্তা হয়ে আসছিল। আটককৃত সুমনের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি, অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগ ছিল। গত কাল রবিবার আটকের পর ভুক্তভোগী মনোরঞ্জন মাষ্টার ও মতিউর রহমান দস্যু সংগঠনের হোতা সুমনের বিরুদ্ধে ছিনতাই ও চাঁদাবাজি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে তাঁকে সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :